৪৭তম প্রিলিমিনারি অনলাইন কোর্স

ZOOM APP
LIVE CLASS

ভর্তি প্রক্রিয়া

01713239812

উপরের নম্বরে বিকাশ পেমেন্ট অপশনে বিকাশ করে শিক্ষার্থীর নামসহ মেসেজ করুন। ফিরতি মেসেজে শিক্ষার্থীকে একটি আইডি, জুম আইডি পাসওয়ার্ড ও ফেসবুক সিক্রেট গ্রুপের লিংকসহ মেসেজ করা হবে। শিক্ষার্থী লিংকে ক্লিক রে ফেসবুক সিক্রেট গ্রুপে জয়েন করবেন।

ক্লাস টেস্ট

প্রতিটি ক্লাসের শুরুতে পূর্ববর্তী ক্লাসের উপর ৩০ নম্বরের ক্লাস টেস্ট নেওয়া হয়। ৩০টি MCQ ।

 ক্লাস শুরু ৩০ মিনিট পূর্বে পরীক্ষার লিংক দেওয়া হয়, শিক্ষার্থীরা লিংকে ক্লিক করে পরীক্ষায় অংশগ্রহণ করে থাকেন। পরীক্ষা শেষে ভিউ স্কোরে ক্লিক করেই শিক্ষার্থীর তার প্রাপ্ত নম্বর দেখতে পান।

সাবজেক্ট টেস্ট

২১ টি সাবজেক্ট টেস্ট রয়েছে। প্রশ্নের ধরন MCQ । সাধারণত ৪/৫টি ক্লাসের পর ঐ ৪/৫টি ক্লাসের উপর ভিত্তি করে ১০০ নম্বরের সাবজেক্ট টেস্ট নেওয়া হবে। এর মাধ্যমে আমরা কোর্স প্লানের একটি নিদির্ষ্ট অংশের উপর শিক্ষার্থীর প্রস্তুতি যাচাই করে থাকি। 

সাবজেক্ট টেস্ট পরীক্ষায় ৫০% নম্বর না পেলে ধরে নেওয়া হয় শিক্ষার্থীর সাবজেক্ট টেস্টের আওতাধীন অংশের পড়া কমপ্লিট হয়নি। কাজেই শিক্ষার্থীকে এই ক্লাসগুলো বাধ্যতামূলকভাবে আবার করতে হয়। কার্যত আমরা শিক্ষার্থীকে ধারণা দিতে চাই নিয়মিত পরীক্ষায় ৭০% এর কম নম্বর পেলে শিক্ষার্থীর প্রিলি. পরীক্ষায় ফেল করার আশংকা থাকে। 

জব সলিউশন টেস্ট

 ১০টি ১০০ নম্বরের জব সলিউশন টেস্ট থাকে। প্রশ্নের ধরন MCQ। কয়েক মাস ক্লাস হওয়ার পর এই পরীক্ষা নেওয়া হয়। কোন এক বছরের সবগুলো প্রশ্নের উপর ১টি জব সলিউশন পরীক্ষা নেওয়া হয়। এর মাধমে আমরা জব সলিউশন বইয়ের ১০ বছরের প্রশ্নসমূহ পড়ানো হয়। 

সাবজেক্ট ফাইনাল

বিসিএস প্রিলি’র বিভিন্ন বিষয়কে ৬টি ভাগে ভাগ করে ২০০ নম্বরের ৬টি সাবজেক্ট ফাইনাল নেওয়া হয়। প্রশ্নের ধরন MCQ। সাধারণত প্রিলি. কোর্সের শেষের দিকে এটি নেওয়া হয়। এর মাধ্যমে প্রিলি. গাইডগুলোকে আরো একবার রিভিশন করানো হয়। 

মডেল টেস্ট

পিএসসি’র অনুরূপ ১০টি পূর্ণাঙ্গ মডেল টেস্ট নেওয়া হবে।

Scroll to Top